দেখুন কী ভাবে পর্ণ সাইট ব্রাউজ করা বন্ধ করবেন।

আসসালামু আলাইকুম

আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।

আমিও আলহামদুল্লিয়াহ ভালোয়াছি আছি।

 

আমাদের সবার মধ্যে কেউ কেউ  কিছুটা হলেও পর্ণ এর সাথে যুক্ত। আমাদের আনিচ্ছা থাকা সত্তেও আমরা সেগুলোর সাথে জড়িয়ে পড়ি । কারন আজ ইন্টেরনেটের জগত আমাদের জীবন অনেক আরামদায়ক করে তুলেছে

এবং সুখময় করেছে। কিনতু আমরা এর খারাপ দিকের সাথে মাঝে মাঝে জড়িয়ে পড়ি। খারাপ দিন গুলোর মধ্যে পর্ণ সাইট গুলো একটা ।

এগুলো আজ এততাই সহজ লোভ্য হয়ে গেছে যে একটা ছোট বাচ্চাও আনায়াসেওই এই গুলো পেয়ে যেতে পারে।

এই গুলো দেখা ধর্মীও দিন দিয়ে নিষিদ্ধ আবার  বৈজ্ঞানিক ভাবেও নিষেধ করা আছে । গবেষনাই পাওয়া গেছে যে এই গুলো দেখার ফলে আমাদের স্মৃতি শক্তি আস্তে আস্তে কমে যাচ্ছে।

আসুন আমরা সকলে সচেতন হয়।

মনে হয় অনেক কথা বলে ফেলেছি যা আমার বলা ঠিক হয়নি। আমাকে ক্ষমা করে দিবেন।

আমি অযথাই বেশি কথা বলে ফেললাম।  আমাকে ক্ষমা করবেন।

এবার কাজের দিকে আসি।

আজ আমি আপনাদের দেখাবো কীভাবে আপনি  পর্ণ সাইট ভিজিট করা থেকে বিরত থাকতে পারবেন।

আমি সার্চ করলেও আপনি কোনো পর্ণ সাইট পাবেন না।  নিচে কয়েকটি উদাহরণ দেখে নিন।  আমি কয়েকটা পর্ণ সাইট এর নাম লিখে সার্চ দিয়েছি কিন্তু সেগুলোর মধ্যে কোনোটাই আসছে না।

 

এই কাজটি আপনি অনেক সহজেই করতে পারবেন।

এটা করার জন্য আপনাকে আলাদা করে কোনো আ্যাপ ডাউনলোড করা লাগবে না।

তো চলেন শুরু করি।

প্রথমে আপনা নিচের দেয়া লিংকটাতে প্রবেশ করেন

https://www.google.com/preferences

 

তারপর এই রকম একটা পেজ পাবেন।

আপনার যদি বাংলতে আসে তাহলে আপনি (অনুপযুক্ত ফলাফল ফিল্টার করুন) ঘর টি সিলেক্ট করুন।

তারপর সেভ করে নিন।

আর যদি ইংরেজীতে আসে তাহলে (Filter explicit results) সিলেক্ট করুন। 

তারপর Save করে নিন।

এখন আপনি আপনার ব্রাউজার থেকে কোনো এডাল্ট সাইট এ ঢুকতে পারবেন না ।

আসা করি পোষ্টটি সবার ভালো লেগেছে ।

কোনো ভুল হলে আসা করি ক্ষমা করেন দিবেন ।

The post দেখুন কী ভাবে পর্ণ সাইট ব্রাউজ করা বন্ধ করবেন। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/3wyOJuK
via

Post a Comment

0 Comments